যশোরে আদ্-দ্বীন ফাউন্ডেশনের কৃষি প্রদর্শনী – banglanews24

যশোর: 
যশোরে আদ্-দ্বীন ফাউন্ডেশন আয়োজিত মেলায় কৃষি প্রদর্শনী স্টলগুলো দৃষ্টি কেড়েছে দর্শনার্থীদের। বিশেষ করে আহনাফ ভুটানি গরু, ব্ল্যাক বেঙ্গল ছাগল, ভেড়া, টার্কি মুরগি ও তিতির পাখিগুলো দৃষ্টি আকর্ষণ করে সবার।

শনিবার (৩১ মার্চ) বিকেলে যশোরের শহরতলীর পুলেরহাটে আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ অডিটোরিয়ামে ‘ওয়েলফেয়ার সেন্টার’ কর্মীসভাকে ঘিরে ক্যাম্পাসে এ মেলার আয়োজন করা হয়।

এতে আমন্ত্রিত অতিথি, আদ্-দ্বীন ফাউন্ডেশনের ৫ হাজারের বেশি কর্মী ছাড়াও শহরের সাধারণ মানুষ মেলা প্রাঙ্গণে আসেন।

মেলায় কৃষি প্রদর্শনীতে বিভিন্ন প্রজাতির ফল, ফুল ও ওষুধি গাছের চারা, ক্ষেতে উৎপাদিত সবজি,  টিউবয়েল, স্যানেটারি ল্যাট্রিন, সমৃদ্ধ বাড়ি, তিনতলা পদ্ধতিতে দেশি মুরগি পালন, প্রাকৃতিক আলু সংরক্ষণাগার, ভার্মিকম্পোস্ট (কেঁচো) সার, হাইড্রোপনিক পদ্ধতিতে ঘাস চাষ পদ্ধতি, গুটি ইউরিয়া ব্যবহার যন্ত্র ও মাছের পিজি উৎপাদন সম্পর্কে নানা ধরনের তথ্য এবং সফল উদ্যোক্তাদের সম্পর্কে জানানো হয়। এতে দর্শনার্থীদের অনেকেই কৃষি খামার গড়তে আগ্রহী হয়ে ঋণ সুবিধা সম্পর্কে জানার চেষ্টা করেন।
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমমেলায় কৃষি প্রদর্শনী ছাড়াও আকিজ কলেজিয়েট স্কুল, আদ্-দ্বীন পরিচালিত ঢাকা, খুলনা ও যশোরে অবস্থিত চারটি মেডিকেল কলেজ হাসপাতাল, চারটি নার্সিং ইনস্টিটিউটের স্টলে চিকিৎসা সম্পর্কিত, অ্যাম্বুলেন্স সেবা, গর্ভবতী মায়েদের সেবা, ফিস্টুলা ও চোখের ছানি রোগীদের সহায়তা, বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে সাক্ষাৎ সম্পর্কিত তথ্য, মেডিকেল কলেজ ও নার্সিং এ ভর্তি সম্পর্কিত, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পড়াশুনার মান সম্পর্কিত নানা ধরনের তথ্যসেবা দেওয়া হয়েছে।

মেলার শুরুতে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) ব্যবস্থা পরিচালক আবদুল করিম, উপ-ব্যবস্থাপনা পরিচালক (অর্থ) গোলাম তৌহিদ, যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল, আদ্-দ্বীন ফাউন্ডেশনের চেয়ারম্যান ব্যারিস্টার রফিক-উল হক, আদ্-দ্বীনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন, পরিচালক ফজলুল হকসহ অতিথিরা মেলার স্টল পরিদর্শন করে সন্তুষ্টি প্রকাশ করেন।ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম১৯৮০ সালে মাত্র ৫ হাজার টাকা বেতনের দুইজন কর্মী দিয়ে আত্মপ্রকাশ করা আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারে এখন কয়েক হাজার কর্মী নিয়োগ করে প্রতিমাসে ৫ কোটি টাকার বেতন দেয়। ইতোমধ্যে আদ্-দ্বীন বিনামূল্যে চোখের ছনি অপারেশন, ফিস্টুলা রোগের চিকিৎসা, দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীদের মেডিকেল পড়ার সুযোগ, গর্ভবতী মায়েদের সেবা, ফ্রি অ্যাম্বুলেন্স.

News Link : http://www.banglanews24.com/economics-business/news/bd/645286.details


Share this news to social network :
Leave a reply