আদ্-দ্বীন উইমেনস মেডিক্যাল কলেজে নবীনবরণ-কালের কন্ঠ

২০১৭-১৮ শিক্ষাবর্ষের এমবিবিএস ও বিডিএস কোর্সের ক্লাস শুরু হয়েছে গতকাল বুধবার থেকে। একই সঙ্গে সরকারি ও বেসরকারি সব মেডিক্যাল ও ডেন্টাল কলেজে এই ক্লাস শুরু হয়। এরই অংশ হিসেবে গতকাল রাজধানীর মগবাজারে আদ্-দ্বীন উইমেনস মেডিক্যাল কলেজে দশম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়। এ ব্যাচের নবাগত ৯৫ জন ছাত্রী এই নবীনবরণে অংশ নেয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সরকারের ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমান। আরো উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন, আদ্-দ্বীন উইমেনস মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আফিকুর রহমান।

ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক নতুন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, মানবসেবার অন্যতম এক মহান পেশা হচ্ছে চিকিত্সা। তাই চিকিত্সকদের গরিব-দুঃখী মানুষের সেবার ব্রত নিয়ে গড়ে উঠতে হবে। এ ক্ষেত্রে চিকিত্সকদের জন্য প্রযোজ্য অনুশাসনগুলো অনুসরণ করতে হবে।

আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক বলেন, নবাগত শিক্ষার্থীদের ভালো চিকিত্সক হওয়ার স্বপ্ন নিয়ে নিজেদের সামনে এগিয়ে নিতে হবে। আর এই পথচলায় পিতা-মাতা ও মেধাবী-পরিশ্রমী শিক্ষকদের সব সময় স্মরণ করতে হবে। কারণ ভালো মানুষ ও ভালো চিকিত্সক হওয়ার পেছনে তাঁদেরই অবদান সবচেয়ে বেশি থাকে। আদ্-দ্বীন উইমেনস মেডিক্যাল কলেজের অধ্যক্ষ বলেন, এই মেডিক্যাল কলেজে সব ধরনের আধুনিক সুযোগ-সুবিধা রয়েছে। এটি দেশের প্রথম সারির একটি মেডিক্যাল কলেজ।
http://www.kalerkantho.com/print-edition/news/2018/01/11/588186


Share this news to social network :
Leave a reply